• রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:২০ পূর্বাহ্ন |
  • English Version

কুলিয়ারচরে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন উদ্বোধন

# শাহীন সুলতানা :-
কিশোরগঞ্জের কুলিয়ারচরে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন-২০২৩ উদ্বোধন করা হয়েছে।
“এক ডোজ এইচপিভি টিকা নিন জরায়ুমুখ ক্যান্সার রুখে দিন” এ স্লোগানকে সামনে রেখে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের সম্প্রসারিত টিকাদান কর্মসূচি (ইপিআই) স্বাস্থ্য অধিদপ্তর স্বাস্থ্য সেবা বিভাগের পক্ষ থেকে আজ ১৫ অক্টোবর রোববার সকাল ১১টার দিকে পৌর এলাকার মুছা মিয়া উচ্চ বিদ্যালয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে “জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে এইচপিভি টিকাদান কর্মসূচি আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম লুনা।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আদনান আখতার, মেডিকেল অফিসার ডা. খালেদ হাসান, স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ মো. নজরুল ইসলামসহ সিনিয়র স্টাফ নার্স, সাংবাদিক, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।
এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আদনান আখতার বলেন, এইচপিভি টিকা অত্যান্ত নিরাপদ ও শতভাগ কার্যকর। প্রথম দিন মুছা মিয়া উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণিতে পড়ুয়া ৭৫ জন শিক্ষার্থীকে এ টিকা দেওয়া হবে। পর্যায়ক্রমে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের ৫ম থেকে ৯ শ্রেণিতে অধ্যায়নরত ছাত্রী ও শিক্ষা প্রতিষ্ঠান বহির্ভূত ১০ থেকে ১৪ বছর বয়সী কিশোরীদের মাঝে বিনামূল্যে এইচপিভি টিকা দেওয়া হবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র এ মহোতি উদ্যোগকে স্বাগত জানিয়ে তার সুস্বাস্থ্য কামনা করে সকলের নিকট দোয়া কামনা করেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *